Breaking News

কালো বউ | পর্ব-২৭



রুপকঃ (সকালে অফিসে একটু আগেই চলে গেলাম,,,,, আজ অনেকগুলো মিটিং আছে বিভিন্ন জায়গায়,,,,, সব ফাইলগুলো দেখে নিচ্ছি,,,,)
পিয়নঃ স্যার আসবো,,,,?
রুপকঃ হ্যাঁ আসুন,,,,, রহমান আঙ্কেল,,,, কেমন আছেন,,,?
পিয়নঃ আলহামদুলিল্লাহ,,,, ভালো আছি স্যার,,,, আপনি কেমন আছেন আর বড় স্যার,,,,?
রুপকঃ বাবা এখন অনেকটা ভালো আছে,,, দোয়া করুন যেনো একদম ভালো হয়ে যায়,,,,,।
পিয়নঃ দোয়া তো সবসময়ই করি,,,, উনার দয়ায় ছেলেদের পড়াশোনা করিয়েছি,,,, এখন ভালো চাকরি করে,,,, মেয়ে দুটো ভালো জায়গায় বিয়েও দিয়েছি,,,, উনার জন্য দোয়া করবো না তো কার জন্য করবো,,,? আল্লাহ কেনো জানি ভালো মানুষগুলোকে পৃথিবীতে বেশি দিন রাখতে চায় না,,,,,।
রুপকঃ ঠিক বলেছেন আঙ্কেল,,,, (দীর্ঘ শ্বাস ছেড়ে) ছেলেরা ভালো চাকরি করে এখন কেনো আসেন কষ্ট করে,,,,
পিয়নঃ যেদিন পর্যন্ত চলাফেরা করতে পারবো,,, সেদিন পর্যন্ত আসবো,,,, এখন তো আরেকজন রেখেছেন আমি কাজই করি কোথায়,,,, শুধু যায় আর আসি,,,, আবার অসুস্থ থাকলে আসিও না,,,,,
রুপকঃ( উনি দাদুর সময় থেকে এই অফিসে আছে,,, অনেক বিশ্বস্ত ছিলো তাই দাদু ছেলের মতোই দেখতেন,,,, এরপর বাবার সাথে কাজ করেছে আর এখন আমার সাথে,,,, বয়সের ভাড়ে নুয়ে পড়ছে,,, তবু অফিসে আসবে,,, আজ সাতদিন পর অফিসে এসেছে,,,, কতো রকমের মানুষ আল্লাহ বানিয়েছেন,,,,,)
পিয়নঃ স্যার কফি দিবো আপনাকে,,,,,?
রুপকঃ হ্যাঁ,,, এক কাপ কড়া ব্লাক কফি দিলে ভালো হতো,,,, আর তমসা আসলে আমার কেবিনে পাঠিয়ে দিবেন,,,,
পিয়নঃ আচ্ছা স্যার,,,,,
রুপকঃ(কিছুক্ষণ আঙ্কেলের দিকে তাকিয়ে থেকে আবার কাজে মনোযোগ দিলাম,,,,,)
তমসাঃ(আজ একটু আগেই অফিসে চলে এসেছি মনে হয়,,,, কেউ আসেনি এখনো,,,, অফিসের পিয়ন রহমান চাচাকে দেখে মুখে হাঁসি ফোটে উঠলো,,, উনি মানুষটা অনেক ভালো,,,,) কেমন আছেন চাচা,,,,?
পিয়নঃ আলহামদুলিল্লাহ,,,,, আল্লাহ ভালো রেখেছে মা,,,, তুমি কেমন আছো,,,?
তমসাঃ আলহামদুলিল্লাহ,,,, আমিও ভালো আছি,,, এদিকে কোথায় যাচ্ছেন,,,,? এদিকে তো কেন্টিন,,,।
পিয়নঃ স্যারের জন্য কফি আনতে,,,,।
তমসাঃ স্যার চলে এসেছেন,,,,, (ঘড়ি দিকে তাকিয়ে দেখি নয়টা বাজতে এখনো পনেরো মিনিট বাকি,,,, স্যার এতো সকালে চলে এসেছেন কেনো,,,?)
পিয়নঃ হ্যাঁ চলে এসেছে,,,,, আর তোমাকে স্যারের কেবিনে যেতে বলেছে,,,,।
তমসাঃ ঠিক আছে,,, আপনি কফি নিয়ে আসুন,,, আমি যাচ্ছি,,,, (তাড়াতাড়ি স্যারের কেবিনের সামনে চলে গেলাম,,,) May i come in,,,, sir,,,,,?
রুপকঃ(বাহ্,,,, নাম নিতেই চলে এসেছে,, not bad,,,) Come in,,,,
তমসাঃ(একটু একটু ভয় করছে,,,, স্যার এতো সকালে অফিসে,,,, আবার এসেই আমাকে ডাকলেন,,,,? ভয় একপাশে রেখে দরজা ঢেলে ভেতরে গেলাম,,,,)
রুপকঃ(তমসা ভেতরে আসতেই ওর দিকে তাকালাম,,,,, আর বাবার কথাটা মনে পরে গেলো,,,, সাথে রাতের করা প্ল্যান,,,, নিজের অজান্তেই তমসাকে খুঁটিয়ে দেখতে লাগলাম আজ,,,, কালো থ্রিপিস পড়েছে,,, সাথে হিজাব,,,,, যাদের গায়ের রং কালো তারা কালো রঙটা একটু এড়িয়ে চলার চেষ্টা করে,,, কিন্তু তমসা এই রঙের ড্রেস প্রায় পরে,,, তবে কখনো এতোটা খেয়াল করে দেখা হয়নি,,, আজ দেখতে ইচ্ছে করছে,,,, শ্যামবর্ণ বলা চলে না তমসাকে,,,, কালো বলাটাই ঠিক হবে,,,, মুখে কোনো রকম সাজের ছিটেফোঁটা নেই,,,, শুধু চোখে কাজল দেওয়া,,, চোখের পাপড়িগুলো ঘন আর বড় বড়,,,,,, ঠোঁট দুটো বাকি মেয়েদের মতো গোলাপি নয়,,,, অনেকটা চকলেট কালারের মতো,,,,, অন্যরকম এক সৌন্দর্য বিরাজ করছে ওর মাঝে,,,,, আগে কখনো চোখে পড়েনি কেনো,,,,? এই সৌন্দর্য হয়তো আরাফাতের চোখে ধরা দিয়েছিলো,,,,)
তমসাঃ(স্যার এভাবে তাকিয়ে আছে কেনো,,,,? স্যারের দৃষ্টি আজ আমার কাছে কেমন অদ্ভুত লাগছে,,, কেমন অস্থিরতা কাজ করছে মনে,,,,) স,,,স্যার,,,,,
রুপকঃ(তমসার ডাকে ঘোর কাটলো,,,, ধূর এসব আমি কী চিন্তা করছিলাম,,,,,? এই মেয়ের মায়ায় নিজেকে আটকানো যাবে না,,,,) ইয়েস,,,,,
তমসাঃ আমাকে ডেকেছেন,,,,?
রুপকঃ হ্যাঁ ডেকেছিলাম,,,,, কিন্তু কেনো যেনো ডেকেছিলাম,,,, ও হ্যাঁ মনে পড়েছে,,,, আজ অনেকগুলো মিটিং আছে,,,, তোমাকে জানানো হয়নি,,,,, মিটিংগুলো অনেক বেশি ইম্পর্ট্যান্ট,,,, এই প্রজেক্টটা পেয়ে গেলে কোম্পানির অনেক প্রফিট হবে,,,, আর চৌধুরী গ্রুপ অব কোম্পানির প্রায় সমানে সমানে চলে যাবে,,,,
তমসাঃ কিন্তু চৌধুরী গ্রুপ অব কোম্পানি তো আমাদের কোম্পানির প্রতিদন্দী নয়,,,,,
রুপকঃ সেটা আমি ভালো করেই জানি,,,, আকাশ আঙ্কেলের সাথে টক্কর দিতে পারলে আমার লাইফটা স্বার্থক হবে,,,, বাবা আঙ্কেলের সাথে কখনো পেরে উঠেনি,,,,, কিন্তু আমি আঙ্কেলকে হারাবো,,,, আর এতে সবচেয়ে বেশি খুশি আঙ্কেলই হবে,,,,(আনমনে খুশি হয়ে)
তমসাঃ(স্যার আনমনে বলে যাচ্ছে আর আমি শুনছি,,, কেমন মানুষ উনি,,,,? বিজনেস ছাড়া কী কখনো কিছু চিন্তা করে না,,,,? বিয়ের বয়স পেরিয়ে বাবা হবার বয়স হয়ে গেছে,,, মনে হয় এখনো বিয়ের চিন্তা মাথার একশো কিলোমিটারের মধ্যে নেই,,,। এর ফিউচার কী হবে আল্লাহ জানে,,,,। এতো টাকার পিছনে ছুটছে পরে টাকা খরচ করার মানুষ খোঁজে পাবে না,,,, লাভ কী হবে এসব করে,,,?)
রুপকঃ মিস তমসা,,,,,? (এ আবার কোথায় হারিয়ে গেছে)
তমসাঃ,,,,,,,,,,
রুপকঃ তমসা,,,,,,(ধমক দিয়ে,,,,)
তমসাঃ জ,,,,,জী স্যার,,,,
রুপকঃ কী ভাবছিলেন মিস ভাবনা,,,,?
তমসাঃ ভাবছিলাম আপনি বিয়ে কেনো করছেন না,,,, আপনার এতো টাকা খরচ কে করবে,,,,?
রুপকঃ what,,,,,,,?
তমসাঃ (স্যারের হোয়াট শুনে হুঁশ এলো কী বলেছি,,,? দু’হাতে মুখ চেপে ধরলাম,,,,। এখন আর ধরে কী হবে,,,? যা বলার বলেই তো দিয়েছি,,,। এখন কী হবে কে জানে,,,?)
রুপকঃ বিয়ে,,,,,, রাইট,,,,? সত্যি বলেছো আমার এখন বিয়ে করে নেওয়া উচিত,,,,,। কিন্তু মেয়ে কোথায় পাবো,,,,,? বিয়ে করতে হলে তো মেয়ে লাগবে,,,, তাই না,,,? মেয়ে কোথায় পাই,,,(চিন্তা করার নাটক করে তমসার দিকে তাকালাম)
তমসাঃ(স্যারের তাকানো দেখে চোখ বড়বড় হয়ে গেলো,,,, আমার দিকে স্যার এভাবে কেনো তাকাচ্ছে,,,,?)
রুপকঃ তুমিও তো মেয়ে,,,, তুমি বিয়ে করবে আমাকে,,,? চলো তোমাকেই বিয়ে করে নি,,,,,,
তমসাঃ এ্যাঁ,,,,,,,,,,,,
রুপকঃ হ্যাঁ,,,, তোমার যেহেতু আমার বিয়ে নিয়ে চিন্তা হচ্ছে তাহলে চলো তুমিই তোমার নিজের চিন্তা দূর করার ব্যবস্থা করো,,,(সিরিয়াস ভাব নিয়ে)
তমসাঃ(স্যারের কী মাথা খারাপ হয়ে গেছে,,,,,? কী বলছে এসব উনি,,,? দেখে তো মনে হচ্ছে না মজা করছেন,,,? আর উনি আমার সাথে মজা করবেন এটা চিন্তাও করা যায় না,,,,,। তাহলে এসব কেনো বলছে,,,? আমার মাথা ঘুরছে,,,,)
রুপকঃ চলো চলো,,,, কাজি অফিস কাছেই আছে,,,।
তমসাঃ স্যার আপনি পাগল হয়ে গেছেন,,,? কী বলছেন এসব আপনি,,,,? আমার বিয়ের শপিং করা হয়ে গেছে,,,,, আর মাত্র কয়েকটা দিন বাকি,,,,।
রুপকঃ আজ করে নিলে আর কয়েক দিন অপেক্ষা করতে হবে না,,,,, চলো চলো,,,(চেয়ার থেকে উঠে গিয়ে তমসার হাত ধরে টান দিয়ে)
তমসাঃ(মনে হচ্ছে এখনই মাথা ঘুরে পরে যাবো,,, কী হচ্ছে এসব,,,?) স্যার আপনি আমার সাথে মজা করছেন,,,,?
রুপকঃ তোমার সাথে কী আমার মজা করার মতো কোনো সম্পর্ক আছে,,,? আমি কখনো মজা করেছি তোমার সাথে,,,(তমসার কাছে গিয়ে একদম কাছাকাছি দাঁড়িয়ে,,,)
তমসাঃ(স্যারকে নিজের এতো কাছে দেখে দম বন্ধ হয়ে যাওয়ার উপক্রম আমার,,,, যে কোন সময় পরে যাবো মনে হচ্ছে,,,,)
রুপকঃ(কিছুক্ষণ তমসার চোখের দিকে তাকিয়ে থেকে চোখ ফিরিয়ে নিলাম,,,,
কিছু একটা আছে ঐ চোখে,,,, আর তাকাবো না ঐ চোখে,,,, দূর্বল হয়ে যাবো,,,,
যেটা আমি কখনো চাই না,,,,)
কী হলো দাঁড়িয়ে আছো কেনো চলো,,,?
তমসাঃ(স্যার আমার উত্তরের অপেক্ষা না করে আমার হাত ধরে টেনে কেবিন থেকে বের হয়ে যেতে লাগলো,,,,, আমি মনে হয় জমে গেছি বরফের মতো,,,, আরাফাত,,,,,?)
চলবে,,,,,

No comments

info.kroyhouse24@gmail.com