Breaking News

কালো বউ | পর্ব- ২০



তানভীরঃ দাড়াও বলছি,,,,(ধমক দিয়ে)
বৃষ্টিঃ আপনি যতোক্ষণ না একসেপ্ট করবেন,,,,, আমি উঠবো না,,,,
তানভীরঃ যা ইচ্ছে করো,,,,(কথাটা বলে চলে যেতে লাগলাম,,,,)
বৃষ্টিঃ আপনি যদি আমাকে ভালো না বেসে থাকেন তাহলে কোনো সমস্যা নেই,,,, আমি আর আপনার সামনেও আসবো না,,,
তানভীরঃ ম,,,মানে,,,,?
বৃষ্টিঃ ভুলটা আমারই,,, আমি মনে করেছিলাম আমার মতো আপনিও আমাকে ভালোবাসেন,,, কিন্তু সেটা আমার ভুল ছিলো,,,, সামনে থাকলে হয়তো নিজেকে সামলে নিতে কষ্ট হবে,,,, সো,,,, বায় দা ওয়ে আল্লাহ হাফেজ,,, ভালো থাকবেন,,,,।
তানভীরঃ ত,,,তুমি কোথায় যাচ্ছো,,,?
বৃষ্টিঃ ভয় নেই,,,, আর বিরক্ত করবো না,,, আর চাইলেও পারবো না,,,, লন্ডন চলে যাচ্ছি ফুপির কাছে,,, সেখানেই সেটেল্ড হয়ে নিবো,,,,,, আশা করি এটাই শেষ দেখা,,,,
তানভীরঃ বৃষ্টি,,,,,,
বৃষ্টিঃ কিছু বলবেন,,,,? (আগ্রহ নিয়ে তাকিয়ে)
তানভীরঃ ক,,,,কিছু না,,,,,
বৃষ্টিঃ ও,,,ওকে,,,,(চলে যাওয়ার জন্য পা বাড়ালাম,,,, আমি সত্যি ভুল ছিলাম,,, আমি মনে করেছিলাম উনিও আমাকে ভালোবাসে,,,, কিন্তু উনার মনে আমার জন্য কোনো ফিলিংস নেই,,,,, সেটা আমার আর বুঝতে বাকি নেই,,, যদি থাকতো তাহলে আমার চলে যাওয়ার কথা শুনে অন্তত কিছু বলতো,,,, যদিও মিথ্যা বলেছিলাম চলে যাওয়ার কথা,,, তবে হ্যাঁ এবার সত্যি চলে যাবো,,, ফুপির কাছে চলে যাবো,,, যদিও বাবা-মাকে বুঝানো কঠিন হয়ে যাবে,,, তবে ফুপি আছে সমস্যা হবে না,,,, আজ ড্রাইভার আনিনি,,,, নিজেই ড্রাইভ করে যাবো,,,, গাড়ির দরজা খোলার জন্য হাত বাড়াতেই কেউ গাড়ির দরজা ধরে ফেললো,,,, তাকিয়ে দেখি স্যার,,,) ক,,,কিছু বলবেন,,,
তানভীরঃ (কোনো কথা না বলে বৃষ্টির হাত ধরে ড্রাইভিং সিটের পাশের সিটে বসিয়ে দিলাম,,, তারপর নিজে ড্রাইভিং সিটে বসে ড্রাইভ করতে লাগলাম,,,,)
বৃষ্টিঃ কোথায় যাচ্ছেন,,,?
তানভীরঃ (কোনো কথা না বলে গাড়ি চালাতে লাগলাম)
বৃষ্টিঃ কী হলো,,, কিছু বলছেন না কেনো,,,? কোথায় যাচ্ছেন,,, এটাতো শহর থেকে বাইরে যাওয়ার রাস্তা,,, গ্রামের দিকে গেছে,,,, এদিকে কোথায় যাচ্ছেন,,,?
তানভীরঃ (বৃষ্টি অনেক প্রশ্ন করছে,,, আমি কোন উত্তর না দিয়ে ড্রাইভ করে যাচ্ছি,,,, বৃষ্টিদের ক্যাফেটা এমনই শহরের অনেকটা বাইরের দিকে,,, তাই জায়গাটা নিরিবিলি,,,, সেখান থেকে বেশি সময় লাগে না শহর পেরিয়ে গ্রামের দিকে যেতে,,, এক ঘন্টার মধ্যে শহরের বড় বড় দালান কোঠার বদলে গ্রামের সবুজ ফসলের ক্ষেত দেখা যাচ্ছে রাস্তার দুপাশে,,,, একটুপর একটা কাঁচা রাস্তা দিয়ে যেতে লাগলাম,,,,)
বৃষ্টিঃ(এতোক্ষণ নানা প্রশ্ন করলেও এখন বাইরের দৃশ্য উপভোগ করতে লাগলাম মুগ্ধ হয়ে,,, যদিও মাঝে মাঝেই আমরা আমাদের বাগানবাড়িতে যাই,,, যেটা গ্রামেই বলা চলে,,, মার সেই বাড়িটা বেশি পছন্দ কারণ বিয়ের পর বাবা মাকে ঐ বাড়িতেই নাকি নিয়ে গিয়েছিলো প্রথমে,,, আমারও ভালো লাগে সেখানে,,,, সুবজের মাঝে,,,, বিশেষ করে বাবার পদ্ম পুকুর,,,,)
তানভীরঃ(বৃষ্টি বাইরের দৃশ্য দেখতে দেখতে কিছু একটা চিন্তা করছে,,, আমি গাড়ি থামিয়েছি টের পায়নি,,, আমি গাড়ি থেকে নেমে নদীর পাড়ে গিয়ে দাঁড়ালাম,,,,)
বৃষ্টিঃ (স্যারের দরজা লাগানোর শব্দে হুঁশ ফিরলো,,,, তাকিয়ে দেখি স্যার গাড়ি থেকে নেমে একটু দূরে একটা নদীর পাড়ে গিয়ে দাঁড়ালো,,,, এটা এতোক্ষণ খেয়ালই করিনি,,, আমিও নেমে গিয়ে স্যারের পাশে গিয়ে দাঁড়ালাম,,,, জায়গাটা কল্পনার রাজ্যের মতো সুন্দর,,,, রাস্তা থেকে একটু দূরেই নদী,,, নদীর ওপারে সবুজ ধানের জমি,,,, নদীতে স্রোতও আছে তবে পানি একদম স্বচ্ছ,,,)
তানভীরঃ এতো সুন্দর দেশ,,, নিজের আপন মানুষগুলোকে ছেড়ে থাকতে পারবে একটা অচেনা দেশে,,, অচেনা মানুষের ভীড়ে,,,, কেনো যাবে,,,?
বৃষ্টিঃ চারপাশটা আরো সুন্দর হতো যদি ভালোবাসার মানুষের হাত ধরে তার কাঁধে মাথা রেখে দেখতে পারতাম,,,
তানভীরঃ চোখ বন্ধ করো,,,,
বৃষ্টিঃ কেনো,,,,
তানভীরঃ আমি বলছি তাই,,,,
বৃষ্টিঃ(আর কথা না বলে চোখ বন্ধ করে নিলাম,,,)
তানভীরঃ অনুভব করতে পারছো এই স্নিগ্ধ বাতাস,,, ফোটতে থাকা ধানের ফুলের গন্ধ পাচ্ছো,,, আর এই পানির কলকল শব্দ,,,, পাবে এটা আর কোথাও,,,? শুধু একটা কারণে এই সবই ছেড়ে যাবে,,?
বৃষ্টিঃ সবই অনুভব করতে পাচ্ছি,,,, সাথে অনুভব করতে পাচ্ছি কারো বুকের ধক ধক ধক,,,, এটাও আর কোথাও পাবো না,,(স্যারের দিকে তাকিয়ে)
তানভীরঃ তুমি সেই একই জায়গায় কেনো আটকে আছো,,,?(ক্লান্ত স্বরে,,,, কপালে হাত রেখে উল্টো ঘুরে)
বৃষ্টিঃ এই সব অন্যকেউ উপভোগ করলে আমার একটুও কষ্ট হবে না,,,, তবে ঐ ধক ধক ধক শব্দটা আমার চোখের সামনে অন্যকেউ উপভোগ করবে সেটা সয্যও করতে পারবো না,,,,, তাই এইসবই ত্যাগ করতে পারবো,,,
তানভীরঃ(তোমাকে কীভাবে বুঝাবো আমি,,,? আমি তোমাকে না দেখে থাকতে পারবো না,,,, না পারবো তোমাকে আপন করে নিতে,,,,, কারণ আমি আমার পেশাকে ভালোবাসি,,,, সেটাতে কোনো আঘাত আমি সয্য করতে পারবো না,,,, আজ তোমাকে আপন করে নিলে আমার পেশাকে মানুষ বাজে মন্তব্য করবে,,,, এখন তুমি আমার ছাত্রী,,,,আর আমার থেকে বয়সে অনেক ছোট,,,,, সেটা আমি কীভাবে ভুলে যাবো,,, সমাজই বা কী বলবে,,,? আর আমি যে কাউকে কথা দিয়েছি এই পেশাকে বেছে নিবো,,, সেটা না হলে নাহয় বাদ দিয়ে দিতাম এই পেশা,,,,, আর আপন করে নিতাম তোমাকে,,,,, আমি না পারছি এই পেশাকে অপমান করতে আর না পারছি এটা ছেড়ে দিয়ে আমার হাত ধরতে,,, আমি যে কথার খেলাপ করতে পারবো না,,,,। পানিতে কিছু পড়ার শব্দে পিছনে ফিরে তাকালাম,,,) বৃষ্টি,,,,,,,,,,
বৃষ্টিঃ হ,,,,হেল্প,,,, স্যার আমাকে উঠান প্লিজ,,,,,,, আ,,,আমার,,,,,দম,,, বন্ধ,,, হয়ে,,,, যাচ্ছে,,,,,
তানভীরঃ(কিছু না ভেবেই পানিতে ঝাঁপ দিলাম,,,,, কিন্তু পানিতে ঝাঁপ দেওয়ার পর বৃষ্টিকে আর দেখতে পাচ্ছি না,,,) বৃষ্টি,,,,,,,,, এই বৃষ্টি,,,,, কোথায় তুমি,,,,,? প্লিজ সারা দাও,,,৷( ডুবে ডুবে খোঁজতে লাগলাম,,,, চিৎকার করে কাঁদতে ইচ্ছে করছে,,,, কোথাও পাচ্ছি না,,,, কেনো ওকে এখানে এনেছিলাম,,,, নদীর স্রোতের কারণে অনেকটা দূরে চলে এসেছি,,, কোথায় পাবো এখন আমার বৃষ্টিকে,,,,? হঠাৎ কারো হাতে স্পর্শ লাগতেই হাতটা টেনে কাছে আনলাম,,,, হ্যাঁ এটা বৃষ্টি,,,, তাড়াতাড়ি সাঁতরে পাড়ে চলে গেলাম,,,, ওকে কোলে করে নিয়ে নদীর পাড়ে শুইয়ে দিলাম,,,, কিন্তু ও কথা বলছে না,,,,, গালে থাপ্পড় দিতে লাগলাম,,,,,) এই বৃষ্টি,,,, কথা বলো প্লিজ,,,,, এই পিচ্চি কথা বলো না প্লিজ,,,,, আর এমন করবো না কথা দিলাম,,,, সমাজ কী বললো তাতে আমার কিছুই আসে যায় না,,,, আমি তোমাকে ভালোবাসবো,,,, আপন করে নিবো,,,, কথা দিলাম,,,, এবারতো কথা বলো প্লিজ,,,, (কাঁদতে কাঁদতে) তারপর ওর ঠোঁটে নিজের ঠোঁট রেখে শ্বাস দিতে লাগলাম,,,,,
বৃষ্টিঃ (আমি এতক্ষণ নাটক করছিলাম,,,, আমি সাঁতার জানি,,, ভাইয়াই সাঁতার শিখিয়েছিলো,,, পানি দেখে হঠাৎ করেই বিভিন্ন মুভির কথা মাথায় এতো আর শয়তানি বুদ্ধিটাও,,,, উনি যখন পানিতে আমাকে পাগলের মতো খোঁজছিলো আমি মজা নিয়ে উপভোগ করছিলাম,,,, কিন্তু উনি এতোটা সিরিয়াস হয়ে যাবে ভাবতে পারিনি,,, যে মানুষকে কখনো গম্ভীর মুখ ছাড়া দেখিনি,,,, সেই মানুষ কান্না করছে,,, উনি আমাকে এতোটা ভালোবাসে আমি ভাবতেও পারিনি,,,,, উনি আমার ঠোঁটে নিজের ঠোঁট রেখে শ্বাস দিতে লাগলে হঠাৎ করেই উনার ঠোঁটে কামড় বসিয়ে দিলাম,,,,)
তানভীরঃ (হঠাৎ ঠোঁটে কামড় লাগায় সাথে সাথে বৃষ্টিকে ছেড়ে দিলাম,,,ওর দিকে তাকিয়ে দেখি আমার দিকে তাকিয়ে মুচকি হাসছে) তুমি,,,,,,,?
বৃষ্টিঃ মজা করছিলাম,,,,,
ঠাসসসসসসসস
তানভীরঃ(থাপ্পড় বসিয়ে দিলাম গালে,,,) এটা কী ধরনের মজা,,,,? (চিৎকার করে,,,) তুমি জানো আমি কতটা ভয় পেয়ে গিয়েছিলাম,,,,। মনে হয়েছিলো আমি তোমাকে হারিয়ে ফেলেছি,,,,।
বৃষ্টিঃ আপনি তো আমাকে ভালোবাসেন না,,,, তাহলে হারানোর ভয় কেনো পেয়েছেন,,,,,?
তানভীরঃ ভালোবাসি আমি তোমাকে,,,, শুনতে পাচ্ছো তুমি,,,, এটাই তো শুনতে চাইছিলে তাই না,,,, হ্যাঁ আমি তোমাকে ভালোবাসি,,,,, কিন্তু তুমি আমার স্টুডেন্ট আর বয়সে অনেক ছোট,,, তাই সমাজের ভয়ে তোমার থেকে দূরে থাকতে চেয়েছিলাম,,,, কিন্তু তোমার জন্য শেষ পর্যন্ত পেরে উঠলাম না,,,,
বৃষ্টিঃ এটা শোনার জন্য আপনার হাতের হাজারটা থাপ্পড় খেতেও আমি রাজি,,,,(স্যারকে শক্ত করে জরিয়ে ধরে)
***
তানভীরঃ(শেষ পর্যন্ত পাগলির কাছে ধরা দিতেই হলো,,, এখন আমাকে জাগিয়ে রেখে নিজেই ঘুমিয়ে পড়েছে,,,,)
★★★
রুপকঃ হ্যালো,,, তাহের,,,,
তাহেরঃ ইয়েস বস,,,,,?
রুপকঃ একটা ছবি পাঠাচ্ছি,,,, কাল বিকেলের মধ্যে আমি এর সব খবর চাই,,,, এটা কে,,, বাড়ি কোথায়,,, কী করে,,, পরিবারে কে কে আছে,,, আর পরিবারের কে কী করে,,, সব ইনফরমেশন চাই আমার,,,,।
তাহেরঃ কাজ হয়ে যাবে বস,,,
রুপকঃ পেমেন্ট তোমার একাউন্টে চলে গেছে,,,,
তাহেরঃ এই ছোট কাজের জন্য পেমেন্টের দরকার ছিলো না,,,, আমি বিকেলের আগেই সব ইনফরমেশন পাঠিয়ে দিবো,,,,।
রুপকঃ (তাহেরের কল কেটে তমসাকে কল করলাম,,,, কাল খুব ইম্পর্টেন্ট একটা মিটিং আছে,,, আর আমি মিটিংয়ে যাচ্ছি,,, মিটিং হঠাৎ ঠিক হয়েছে তাই তমসাকে জানাতে হবে,,,)
ক্রিংক্রিংক্রিং
তমসাঃ Hello,,,, Arafat,,,, i am sorry,,,, i am extremely sorry,,,
আর কখনো এমন হবে না,,,,
তুমি যা বলবে আমি তাই করার চেষ্টা করবো,,, আ,,,আমি বুঝতে পারছি,,,
সব দোষ আমার,,, আমি তোমাকে সময় দিতে পারছি না,,,,
তবে কথা দিচ্ছি আর এমন হবে না,,,,,
আরাফাতঃ (আমিও একটু বেশি করে ফেলেছি,,, সত্যি তো তমসার নতুন চাকরি,,,,
অফিসে গিয়ে ফোনে এতো কথা বললে চাকরি থাকবে নাকি,,,
এই বোনের বাজে কথা শোনে আমারও মাথাটা গেছে,,,
নাহ্ ,,,,
তমসাকে সরি বলতে হবে,,,,,
এসব ভেবে তমসাকে কল দিলাম,,,, কিন্তু বিজি কেনো বলছে,,, এতো রাতে তমসার ফোন বিজি,,,?)
রুপকঃ মিস তমসা,,,,,,,?
তমসাঃ(এটা তো আরাফাতের ভয়েস না,,,, স্যারের ভয়েস মনে হচ্ছে,,,
তারাহুরোয় নাম্বার না দেখেই রিসিভ করেছি,,, কারণ এতোরাতে আরাফাত ছাড়া আমাকে কেউ কল দেয় না,,,, কান থেকে ফোন সরিয়ে সামনে নিয়ে দেখি স্যারের নাম,,,,)
রুপকঃ মিস তমসা,,,,,? (নাম্বার তো সেভ করাই,,,, অন্যকেউ রিসিভ করেছে নাকি,,,)
তমসাঃ জ,,,জী স্যার,,,, কোনো সমস্যা,,, এতো রাতে কল দিলেন,,,?
রুপকঃ কাজ ছিলো,,,, কিন্তু তুমি ঠিক আছো,,,? তোমার গলা এমন লাগছে কেনো,,,?
তমসাঃ আ,,,,আমি ঠিক আছি,,, কী কাজ স্যার,,,?
রুপকঃ সকাল ন’টায় মিটিং আছে,,,,, আর্জেন্ট মিটিং,,, আমিও যাচ্ছি,,,,
তুমি একটু আগে গিয়ে অফিস থেকে ফাইলগুলো নিয়ে ক্যাফেতে চলে আসবে,,,
আমি ফাইলের নাম আর ক্যাফের এড্রেস ম্যাসেজ করে দিচ্ছি,,,
তমসাঃ ওকে স্যার,,,
রুপকঃ Are you ok,,,?
তমসাঃ আমি ঠিক আছি স্যার,,,,
রুপকঃ আরাফাত কে,,,,,?
আরাফাতঃ ( বেশ কয়েকবার দিলাম,,,
কিন্তু বিজি আসছে,,,রাগে ফোন আছাড় দিলাম,,,,
আর ফোনটা টুকরো টুকরো হয়ে গেলো,,,,.)
চলবে,,,

No comments

info.kroyhouse24@gmail.com