Breaking News

ছেলেদের জন্য গুরুত্ব পূর্ণ পোস্ট

★শুধু একটিবার পড়ুন আপনি ও একমত হবেন,, বিশেষ করে ছেলেদের জন্য গুরুত্ব পূর্ণ পোস্ট★

সব মেয়েদের বলতে শুনি, “তোমরা ছেলেদের জীবন কত্ত ভালো, ইচ্ছেমত ঘুরতে পারো, আড্ডা দিতে পারো স্বাধীনভাবে যা ইচ্ছা করতে পারো, কোন বাধা নিষেধ নেই। আর আমরা মেয়েদের বেলায় যত নিয়ম-কানুন”
<>
আজ কিছু কথা বলি, তা পড়ে হয়তো ছেলেদের জীবন সম্পর্কে আপনার ধারণা পাল্টাতে পারে। স্বাধীনতা, আড্ডা, ঘুরাঘুরি এগুলো ছেলেদের জীবন নয়। ছেলেদের জীবন মানে একটা সংগ্রাম, একটা গল্প, অনেক ত্যাগ। জন্মের পর থেকে ছেলেদের মাথায় প্রতিষ্ঠিত হওয়ার বীজ ঢুকিয়ে দেয়া হয়, প্রতিষ্ঠিত হতে না পারলে সমাজে মর্যাদা থাকবে না, ভালো চাকরী পাওয়া যাবেনা, কোন বাবা তার মেয়েকে বিয়ে দিবেনা।
<>
ছেলেরা পরীক্ষার খাতায় ফেল করলে তাকে সংসারের হাল ধরতে হয়, আর মেয়েরা ফেল করলে সহজ সমাধান তাদের বিয়ে দেয়া হয়। মেয়েরা সুন্দরী হলেই তার জন্য রয়েছে প্রতিষ্ঠিত ডাক্তার, ইঞ্জিনিয়ার। আর ছেলেদের ক্ষেত্রে সৌন্দর্য হল টাকা। টাকা থাকলে তার জন্য রয়েছে হাজারো মেহজাবিন, আর টাকা না থাকলে পাড়ার সখিনাও ফিরে তাকায়না
<>
আজকাল টাকা ছাড়া “সুইটি বেবি” টাও পাশে থাকেনা। বেবির জন্মদিন আসলেই দিতে হয় হাজার টাকার গিফট, গিফট ছাড়া ভালোবাসা জমেনা, রেস্টুরেন্টে একজন আরেক জনকে খাইয়ে না দিলে প্রেম মাখো-মাখো হয়না। আর এসব কিছুর জন্য দরকার টাকা, টাকার জন্য দরকার জীবনে প্রতিষ্ঠিত হওয়া, আর প্রতিষ্ঠিত হওয়ার জন্য ছেলেদের করতে হয় অনেক অনেক সংগ্রাম।
<>
আমাদের চারপাশের সমাজ মনে করে ছেলেরা হল টাকার মেশিন, চাবি ঘুরিয়ে দিলাম আর বের হবে রাশি রাশি টাকা। ছেলেদের সম্মান হল টাকা, ভালোবাসার প্রকাশ হল টাকা। টাকা নাই তো দাম নাই।
<>
একটি ছেলেকে জন্মের পর থেকেই ত্যাগ করতে হয়। ত্যাগ করতে হয় তার কিছু অনুভূতি, সুপ্ত আনন্দ আর স্বপ্ন গুলোকে। সারাজীবন পড়াশুনা করে চাকরী করে মাথার ঘাম পায়ে ফেলে উপার্জন করে ছেলেরা। পরিশেষে ছেলের বউ খারাপ আচরণ করলে নিজের ঘর ত্যাগ করতে হয়, শেষ জীবনের আশ্রয় হয় তার বৃদ্ধাশ্রম, আর একমাত্র সঙ্গী বলতে থাকে চোখের জল। এভাবে সারাজীবন ছেলেরা শুধু ত্যাগ করে যায় আপন মানুষদের জন্য, বিনিময়ে কিছুই চায়না, যার জ্বলন্ত প্রমাণ আপনার বাবা।
<>
ছোটবেলা থেকে ছেলেদের কাঁদতে নিষেধ করা হয়, কারণ ছেলেদের চোখের জলের মূল্য অনেক আর সেটা যদি প্লে-গার্লরা তাহলে কষ্ট দেয়ার আগে হাজারবার ভাবতো। জন্মের পর থেকে কখনো ছোট ভাই-বোন, কখনো পরিবার, কখনো গার্লফেন্ড, কখনো জীবন সঙ্গিনীর জন্য মনের সবটুকু দেয়ার চেষ্টা করে ছেলেরা। তবুও কেউ তাদের মনের ভালোবাসা দেখেনা, দেখে তার যোগ্যতা, আর সেটা হল ব্যাংক ভর্তি টাকা।
<>
সকল ছেলেদের উদ্দেশ্যে একটি কথা, শুধু শুধু প্রেম নামক মরীচিকার পিছনে ছুটে সময় নষ্ট না করে নিজের ক্যারিয়ার গড়ো, কারণ, ছেলেদের প্রেম করার জন্য স্মার্ট, হ্যান্ডসাম হতে হয়। কিন্তু বিয়ে করার জন্য টাকাওয়ালা হতে হয়, স্মার্ট নয়।
আর মেয়েদের ক্ষেত্রে, স্বামী কিউট-হ্যান্ডসাম হোক বা না হোক সেটা কোন ফ্যাক্ট নয়, তার টাকা থাকলেই হয়। হাজার হোক, শপিংয়ে গিয়ে সিরিয়ালের দামি দামি শাড়ি কিনে পাশের বাসার ভাবির সাথে প্রতি যোগিতায় নামতে হবেনা...
<>
তাই ভাইয়েরা আমার অনেক সময় নষ্ট করেছো, আর নয়, নিজের জন্য ভাবো, পরিবারের জন্য ভাবো, ভবিষ্যৎ জীবন সঙ্গীর জন্য ভাবো, হেলায় সময় নষ্ট করোনা যাতে পরে পস্তাতে হয়। পরিবার-সমাজ-আপন জনের কাছে তোমার মূল্য টাকা, টাকা নাই তো কেউ তোমাকে চিনবে না। 
আপনার হাতে সময় থাকলে কি জানাবেন লেখাটি কেমন হয়েছে????.........

No comments

info.kroyhouse24@gmail.com