Breaking News

সূরা আলাক্ব বাংলা উচ্চারন সহ

উচ্চারণঃ ইক্বরা বিসমি রাববিকাল্লাজী খালাক্বা, কালাক্বাল ইনসানা মিন আলাক্ব। ইক্বরা ওয়া রাববুকাল আকরামুল্লাজী  আল্লামা বিল ক্বালাম, আল্লামাল ইনসানা মা-লাম ইয়ালাম, কাল্লা ইন্নাল ইনঁসানা লায়াতাগ আর রাআহুতাগনা ওয়া ইন্নাঁ ইলা রাবব্ কার রুজআ’ আরা আই তাল্লাজী ইয়ান্ হা-আ’বদান ইজা ছাল্লা অ্যা আইতা ইনকানা আলাল হুদা, আউমারা বিত্তাক্বওয়া।
আরাইইতা ইন্ কাজ্জাবা ওয়া তাওয়াল্লা, আলাম ইয়া লামঁ বি আন্নাল্লাহা যারা কাল্লা লাইল্লাম ইয়ানঁতাহি লাণাস ফাআ’মঁ বিন্নাছিয়াহ্ নাছিয়াতিনঁ কাজিবাতিন খাত্বিআহ্ ফালঁয়াদউ, না দিয়াহ্ সানাদ উঝঝাবা নিয়াহ, কাল্লাহা তুত্বিহু ওয়াজুদ ওয়াক্ব তারিব।
অর্থঃ পাঠ করুন আপনার পালনকর্তার নামে তিনি আপনাকে সৃষ্টি করেছেন । মানুষকে সৃষ্টি করেছেন জমাট রক্ত থেকে। আপনি পাঠ করুন এবং আপনার প্রতিপালক মহাদয়ালু যিনি কলমের মাধ্যমে শিক্ষা দিয়েছেন মানুষেকে। শিখিয়েছেন যা তারা জানত না সত্যি সত্যি মানুস সীমা লংঘন করে। এ করণে যে, সে নিজেকে অভাব মুক্ত মনে করে, নিশ্চয় আপনার পালন কর্তার দিকেই প্রত্যাবর্তৃন হবে, আপনি কি তাকে দেখেছেন?  যদি সে সৎ পথে থাকে অথবা খোদা ভীতির আদেশ দেয় আপনি কি জানেন না? যে, আল্লাহ্ দেখেন কখনই নয় যদি সে বিরত না হয় তবে আমি মস্তকের সম্মুখের কেশ গুচ্ছ ধরে হেঁচড়াব। মিথ্যাচারি ও পাপী কেশ গুচ্ছ, অতএব , সে াতার সভাসদদের আহ্বান করুক আমি আহবান করব, জাহান্নামের প্রহরীদেরকে কখনই নয় আপনি তার আনগত্য করবেন না, আপনি সেজদা করুন এবং আমার নৈকট্য অর্জৃন করুন।

No comments

info.kroyhouse24@gmail.com